Breaking News
Loading...

নেট থেকে মোবাইলে মেসেজ পাঠান: সম্পূর্ণ ফ্রি এবং ঝামেলাহীন

বেশ কিছুদিন আগে মোবাইল কোম্পানীগুলো ফ্রি মেসেজ দিতো। এখন মোটামুটি দেয় না বললেই চলে। আমি আবার কথা বলার চেয়ে টেক্সট মেসেজ পাঠাতেই পছন্দ করি। ছোট ছোট বিষয়গুলো বলার জন্য টেক্সট মেসেজ ভয়ংকর রকম পারফেক্ট। আর বন্ধু-বান্ধব এবং আত্মীয়-স্বজনদের মধ্যে বেশির ভাগই নেট ব্যবহার করে না। তাই আমাকে টেক্সট মেসেজ পাঠাতেই হয়। এত টাকা নেট বিল দেওয়ার পরও কারও সাথে যদি মোবাইলের টাকা খরচ করে মেসেজ পাঠাতে হয়; এটা আমার জন্য বড়ই কষ্টের বিষয়। মোটামুটি চামড়া জ্বলে বলতে পারেন।  তাই একটা ফ্রি টেক্সট মেসেজ পাঠানোর সাইট খুঁজছিলাম। যেখানে থেকে আমি খুব সহজে নেট টু মোবাইলে টেক্সট মেসেজ পাঠাতে পারবো।
খুঁজতে যখন শুরু করলাম তখন দেখলাম, সবগুলোর মধ্যে ঝামেলা। অর্থাৎ কোনটা নির্দিষ্ট অঞ্চলের জন্য, কোনোটার মধ্যে মাষ্টার কার্ড দিয়ে ভেরিফিকেশন। আবার কোনোটায় সবকিছু ঠিকঠাক কিন্তু মেসেজ সেন্ড হয় না। তাই অনেকটা বিরক্ত বোধ করলাম। কারণ আমার দরকার স্রেফ ফ্রি এবং ভেজালহীন একটা সাইট। বাঙ্গালী নাকি মাগনা দিলে আলকাতরাও খায়। কিন্তু আমি মাগনা দিলেই আলকাতরা খাই না। আলকাতরাটা যদি খেতে সহজ এবং ঝামেলাহীন হয়, তবেই আমি খাই। নইলে ফ্রি আলকাতরাও আমি জলে ফেলে দিই।
যাক কাজের কথায় আসি। প্রথমেই সাইটটি ভিজিট করে দেখে আসুন, এখান থেকে

যারা একটু চালু আমাকে আর কিছুই বলতে হবে না। এখন নিজেরাই পারবেন। পড়া বন্ধ করে কাজে লেগে যান।

কিন্তু যাদের সবকাজেই গাইডলাইনের প্রয়োজন হয়, তারা আমার সাথে থাকুন। আমি আপনাদের একটি পূর্ণাঙ্গ গাইডলাইন দিবো। কিভাবে মেসেজ পাঠাতে হয়? সবই স্ক্রিনশটসহ আপনাদেরকে ব্যাখ্যা করবো। কিন্তু তার আগে নিজেরা একবার ঘেটেঘুটে দেখে আসুন।

কোনো প্রকার রেজিষ্ট্রেশন ছাড়াই এখান থেকে মেসেজ পাঠাতে পারবেন। আবার ইচ্ছা করলে আপনি এখানে রেজিষ্ট্রেশন করেও পাঠাতে পারেন। তবে রেজিষ্ট্রেশন করলে আপনি সুবিধা বেশি পাবেন। ব্যবহার করতে করতেই আপনি সেটা টের পেয়ে যাবেন।

প্রথমে রেজিষ্ট্রেশন না করে কিভাবে মেসেজ পাঠাবেন সেটাই বলি। খুবই সহজ। সাইটিতে ঢুকুন। তারপর মেনুবার থেকে Send FREE SMS বাটনে ক্লিক করুন।



এখন স্ক্রুল করে হোক আর ক্রল করে হোক একটু নীচের দিকে যান। দেখুন সার্ভর ষ্ট্যাটাস Ok আছে কি না। Ok আছে মানে আপনি মেসেজ সেন্ড করতে পারবেন। নতুবা পারবেন না। বৃথাই কষ্ট করে লাভ নেই। কিছুক্ষণ ফেসবুকে আড্ডা মেরে ফেরত আসুন দেখবেন এই ফাঁকে সার্ভার Ok হয়ে গেছে।
স্ক্রীনশট – 2


এখন আবার স্ক্রুল করে আরেকটু নীচে নামুন। দেখুন এমন একটি বক্স দেখা যাচ্ছে।


এখানেই আপনাকে মেসেজ এবং মেসেজ রিসিভার (যার কাছে মেসেজ পাঠাবেন) এর মোবাইল নম্বর লিখতে হবে। এবং যার কাছে মেসেজ পাঠাবেন সে আপনাকে কি নামে দেখবে, সেটাও এখানে লিখে দিতে হবে।
যদিও আপনারা পারেন তবুও আমি শুধু দেখিয়ে দিচ্ছি কিভাবে মোবাইল নম্বরটি বসাতে হবে।
মনে করুন, যার কাছে আপনি মেসেজ পাঠাবেন তার মোবাইল নম্বর হলো- 01915177447
তাহলে আপনাকে  Select a Country এর ঘরে Bangladesh সিলেক্ট করতে হবে। তখন অটোমেটিক +880 চলে আসবে। পরের ছোট ঘরটিতে বসান [191] তারপরের বড় ঘরটিতে বসান [5177447]।

তারপর Sender Name ঘরটিতে কোনো স্পেস এবং ক্যাপিটাল লেটার ছাড়া নিজের নাম লিখুন।
পরবর্তী বড় ঘরটিতে আপনার বক্তব্য অর্থাৎ মেসেজটুকু লিখুন।
এবার নীচের ক্যাপচাটি লিখুন এবং এন্টার চাপুন।
একবার দেখে নিন:


এন্টার চাপার পর একটু অপেক্ষা করুন। দেখুন নীচের ছবিটির মতো ৫০ থেকে Countdown হচ্ছে। এই ৫০ সেকেন্ড শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। অবশ্য Countdown শুরু হওয়া মাত্রই আপনার বন্ধু আপনার মেসেজটি পেয়ে যাবে। তবুও Countdown শেষ হতে দিন। কারণ Countdown শেষ না হওয়া পর্যন্ত আপনি আরেকটি মেসেজ পাঠাতে পারবেন না। ধান্দাবাজি আরকি, বুজঝেন ই তো!



ব্যাস! আমার কাজ শেষ। এখন আপনি ধুমছে মেসেজ পাঠাতে থাকেন। একের পর এক। আনলিমিটেড মেসেজ পাঠাতে পারবেন।

আর যদি রেজিষ্ট্রেশন করতে চান। তাও করতে পারবেন। ইমেইল এড্রেস এবং মোবাইল ভেরিফিকেশন এর মাধ্যমে রেজিষ্ট্রেশন সম্পন্ন হয়। বেশিক্ষণ সময়ের ব্যপার নয়। জাষ্ট ৫ মিনিটের ব্যাপার। আমার মনে হয় না, এটা আমাকে বলে দিতে হবে। খুবই সহজ কাজ। আপনি নিজে চেষ্টা ছাড়াই পারবেন। আমার বকর-বকর বরং আপনার বিরক্তি বাড়াবে।

Related Post:

  • 0Blogger Comment
  • Facebook Comment